ইউটিউব আয়ের সফলতার গল্প- বাংলা মোটিভেশন

ইউটিউব থেকে আয় করার ব্যাপারটি সবাই হয়তো জানেন- আমাদের পরিচিত অনেকের জীবন বদলে যাচ্ছে শুধু ইউটিউবের আয়ের মাধ্যমে। এমনি কিছু ইউটিউব আয়ের সফলতার গল্প নিয়ে আজকের এই পোস্ট।

………….👉ইউটিউব আর্নিং নিয়ে কিছু কথা-!👈………………
💥একটু সময় নিয়ে পড়লে হয়তো অনেক কিছুই জেনে যাবেন!💥

ইউটিউব আয়ের গল্প

✍️পরিচিত অনেকেই বলে ভাই ইউটিউব থেকে আর্নিং কিভাবে করবো–!!$?

🤔✌️✌️কিভাবে আর্নিং করতে হয় কি ভিডিও মেক করলে $ উপার্জন করতে পারবো– ?প্রত্যেক মাসে কি পরিমাণ আয় করতে পারবো– ইত্যাদি ইত্যাদি অনেক প্রশ্ন—!

☑️আজকে আমি আপনাদের সামনে কিছু গুরুতবপুর্ণ তথ্য তুলে ধরতে চেষ্টা করবো–! যদিও আমি এই বিষয়গুলো অনেকের কাছে পরিচিত মনে হবে এমন কি আপনার গল্পের সাথেও মিলে যেতে পারে।

👨‍💻আমি যদিও এখন ইউটিউব এখন আগের মতো তেমন কাজ করিনা শধু ছাত্রছাত্রীদের টিউটোরিয়াল এর জন্য ভিডিও দিতে হয়–সময়ের অভাবে– তবে ইউটিউব থেকে আর্নিং করার মজাটা অনেক আগেই নিয়েছি–!! তবে ইউটিউব এসইও নিয়ে পড়ালেখা এবং ক্লায়েন্টের কাজ করে দিতেই পছন্দ করি।

এখন আর কাউকে কমপক্ষে এতো কষ্ট করে বুঝাতে হয় না যে আসলেই কি ইউটিউব থেকে আর্নিং করা যায়–!! সেই মোটামোটি এখন বুঝে যে ইউটিউব শুধু গান এবং মুভি দেখার জায়গা না এখানে এখন অনেক কিছুই করা যায়- রাতারাতি নিজেকে দেশের সামনে তুলে ধরা ও যায় ভাল কিছু করে।

যে কেউ চাইলেই তার স্কিল কে কাজে লাগিয়ে ভালো একটা উপার্জন করতে পারবে এই ইউটিউব থেকে— কিন্তু এর জন্য আসলে কি কি দরকার– কিভাবে কাজ করতে হয় কিভাবে শুরু করা যায়– এরকম অনেক প্রশ্ন মাথায় উকি দেয়—

💥আমি মনে করি আমাদের মতো ছেলে মেয়েরা যেরকম ফেসবুক মেসেঞ্জার ,ভাইরাল গেমিং করে সময় নষ্ট করে তার কিছু সময় যদি মাথা খাটিয়ে কাজ করতে পারি তাহলে খুব দ্রুতই সবকিছু জেনে কাজে নেমে যেতে পারবে!—
শুধু প্রয়োজন শিখার প্রবল আগ্রহ, আর ধের্য্য ধরে কাজ করার মনমাসিকতা–!!

এসব কাজের জন্য আমাদের আশেপাশের মেন্টালি সাপুর্ট নাই বললেই চলে– সাপুর্ট তো দিবেই না বরং হেয় করবে– এর জন্য সবচেয়ে বড় হাতিয়ার হতে পারে নিজের কনফিডেন্স—

🙋‍♂️আমি নিজেই যখন শুরু করি তখন– কতজন কত কিছু বলেছে-তা বলতে গেলে আমার আজকের এই পোস্টের মোড় বদলে যাবে—-

মেন্টালি সাপুর্ট যখন বললাম তখন একটা পরিচিত পরিবারের গল্প বলেই ফেলি—!!

সফলতা এবং মানবতাঃ

ইউটিউব আয়ের সফলতার গল্প

☑️আমার পরিচিত এক ক্লায়েন্ট, অর্থাৎ আমি যার সাথে কাজ করেছি–
আমার পার্শবর্তী দেশ ভারতের নাগরিক– সে তার পরিবারকে নিয়ে একটি ইউটিউব চ্যানেল খুলে– যেখানে যে এবং তার সহধর্মিণি মিলে-ভিডিও করে– আর তার বাবা-মা বিভিন্ন ধরণের রেসিপি তৈরি করে-!!এবং সেই রেসিপি রান্না শেষে প্রত্যেকদিন গরীব বাচ্চাদের কে খাওয়ায়!

কিছুদিন আগেই তার আর্নিং শুরু হয়েছে মাত্র তিন মাসে তার আর্নিং এখন ১৩০০+$ এবং প্রত্যেক দিন আর্নিং যোগ হচ্ছে–!

আমার খুব কাছের এক ভাইয়ের কথা না বললেই নয়-!🙋‍♂️🙋‍♂️🙋♂️

YouTube marketing

🙇‍♂️🙇‍♂️পড়ালেখার পাশাপাশি অনেক কষ্ট করে একটি ইউটিউব চ্যানেল এ সময় দেন-! প্রায় ছয় মাস পরে আর্নিং শুরু হয়– এবং প্রথম আর্নিং এই ৪০ হাজার টাকা তুলেন!😍😍এবং এখন প্রত্যেক দিন ভালো পরিমাণ টাকা একাউন্ট এ যোগ হচ্ছে। শুধু তাইনা- তিনি খুব দ্রুতই ইউটিউব থেকে সম্মাননা হিসেবে ১ লক্ষ সাবস্কাইবার এর মাইলফলক অর্জন করার জন্য একটি সিল্ভার প্লে বাটন পেয়েছেন।

এরকম অনেকেই আছে পড়ালেখার পাশাপাশি কাজ করতেছে হয়তো ইউটিউব এ না হলে অন্য মার্কেটপ্লেস এ!! নিজের পড়ালেখার খরচের পাশাপাশি পরিবারকে ও সাপুর্ট করতেছে!

এতক্ষন শুধু সাফল্যের গল্প বললাম- এখন যদি কিছু ব্যর্থতার গল্প বলি তাহলে হয়তো অনেকেই হতাশ হয়ে যাবেন— প্রত্যেক কাজেই সফল ব্যাক্তিদের সাথে সাথে কিছু ব্যর্থ মুখও থাকে—সবাই সাফল্য হবেন এটা তো নয়-আবার সবার জন্য ফ্রিল্যান্সিং ও না— যারা নিজের কাজ কে ভালোবেসে নিয়মিত কাজ করে যেতে পারবে- সাফল্য আজ না হয় কাল আসবেই আসবে–

কিন্তু এটা মনে রাখতে হবে যে- ছয় মাসের কষ্ট হয়তো-আপনাকে সারা জীবন বসে খাওয়ার সুযোগ করে দিতে পারে-!!
বর্তমানে চাকরির বাজারে যেরকম কম্পিটিশন –আমার মতো হাজারো ডিপ্লোমা ইঞ্জিনিয়ারর ইঞ্জিনিয়ারিং শেষ করে হতাশা আর চাকরি পাওয়ার দুশ্চিন্তা ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে–!!

তাই আজকের হয়তো আপনার সুন্দর একটি ডিসিশন আপনাকে নিয়ে যেতে পারে অনেক ভালো একটা অবস্থানে–!! 
ডিসিশন আপনার ভবিষ্যৎ আপনার শুধু চোখ খুলার জন্য এই কিছু হালকা প্রয়াস আমার!!’ 🤝মনে রাখবেন আপনার ভবিষ্যৎ গড়ার দায়িত্ব কিন্তু আপনার নিজের !!

অবশেষে আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা এর একটি কথা না বললেই নয় _ঃদরিদ্র হয়ে জন্মানো দোষের না কিন্তু দরিদ্র হয়ে বাকি জীবন পাড় করাটাই দোষের।

যদি পোষ্টটি পড়ে ভালো লাগে তাহলে অন্যের উপকারের জন্য অবশ্যই পোষ্টটি শেয়ার করতে পারেন– এই পোষ্ট সম্পর্কে আপনার মতামত অবশ্যই কমেন্টে জানাবেন !!

Md Abu Taher

I am Md Abu Taher. A digital Internet entrepreneur, Mentor, and Digital Marketer. Right now I work in Freelancerlab and Sylhet Zila Parishad as a marketing trainer. Also, I work in an Australian company as a search engine optimizer.

5 thoughts on “ইউটিউব আয়ের সফলতার গল্প- বাংলা মোটিভেশন

  1. Aslamualikum.
    Dear brother,
    I’ve inspired and motivated through this site. Your all valuable illustrations have made me confident to go forward. I’ve faith in my ability and have believed that I can do it. Your basic ideas on digital marketing have made me easier day by day. I’m appreciating with you that dedication is required always. In a word, you are a fantastic one. Please remind me of your kind desires and pray for me to move forward with dedications as well as move finally towards the success. Have a safe moments.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top

contact us

Contact Us

Click edit button to change this text. Lorem ipsum dolor sit amet, 

Social

Social